সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:২১ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে সু-সেবা নেটওয়ার্ক কমিটি পিসিএসবির সেবা কেন্দ্র পরিদর্শন

দক্ষিণ সুনামগঞ্জে সু-সেবা নেটওয়ার্ক কমিটি পিসিএসবির সেবা কেন্দ্র পরিদর্শন

স্টাফ রিপোর্টার :: কেয়ার বাংলাদেশ এর মাধ্যমে সুনামগঞ্জ জেলায় ৩শত জন প্রাইভেট সিএসবি তৈরী হয়েছে, এর মধ্যে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ২০জন কাজ করছে, তারা গর্ভবতী মায়েদের বাড়ী বাড়ী গিয়ে সেবা দিয়ে যাচ্ছেন। সু-সেবা নেটওয়ার্ক কমিটির উপজেলা বোর্ডের সদস্য বৃন্দগণ ও এনজিও প্রতিনিধি বৃন্দরা প্রাইভেট সিএসবির সেবা কেন্দ্র পরিদর্শন করেন। বুধবার দুপুরে উপজেলার জয়কলস ইউনিয়নের আলমপুর গ্রামে প্রাইভেট সিএসবির সেবা কেন্দ্রে গর্ভবতী মায়েদের সেবা পরিদর্শনে উপস্থিত ছিলেন- সু-সেবা নেটওয়ার্ক
কমিটির উপজেলা বোর্ডের সদস্য ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ রুবিনা বেগম, সদস্য ও সুশীল সমাজ প্রতিনিধি প্রভাষক মোঃ নুর হোসেন, সদস্য ও প্রেসক্লাব সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ, কেয়ার বাংলাদেশ জিএসকে সুনামগঞ্জের প্রোগ্রাম ম্যানাজার শংকুরাজ মজুমদার, প্রজেক্ট অফিসার দিলারা তালুকদার, ফিল্ড ফেসিলিটেটর তাজ নাহার আক্তার প্রমূখ। কেয়ার বাংলাদেশ জিএসকে সুনামগঞ্জের প্রোগ্রাম ম্যানাজার শংকুরাজ মজুমদার বলেন ভাটি অঞ্চলের দুর্গম হাওরাঞ্চলের মাতৃ ও শিশু মৃত্যু হার কমিয়ে আনতে ভুমিকা রাখছে পিসিএসবি।

পিসিএসবিরা মা ও শিশুসেবার পাশা-পাশি প্রতি সপ্তাহের মঙ্গলবার কমিউনিটি ক্লিনিকেও কাজ করছে। প্রান্তিক জনগোষ্টির স্বাস্থ্য সেবায় তারা শুধু অগ্রণী ভূমিকা রাখছেন না, তারা গ্রামীণ জনগোষ্টিকে প্রাথমিক চিকিৎসাসহ সু-পরামর্শ দিয়ে যাচ্ছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com